বহুল আলোচিত সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলার রায় ঘোষণা করা হবে আগামীকাল সোমবার (৩১ জানুয়ারি)। কক্সবাজার জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইলের আদালতে এ রায় ঘোষণা করা হবে। দীর্ঘ শুনানি, সাক্ষীদের জবানবন্দি, জেরা ও আইনজীবীদের যুক্তিতর্ক শেষে গত ১২ জানুয়ারি রায়ের জন্য এ দিন ধার্য করেছিলেন বিচারক।

এদিকে টেকনাফ থানার বরখাস্ত ওসি প্রদীপ কুমার দাশসহ তার ব্যক্তিগত বাহিনীর (১৫ আসামি) সবাইকে ফাঁসির আদেশ দেয়ার দাবি জানিয়ে টেকনাফ থেকে কয়েকশ মানুষ আসবে।

স্বজনহারা ব্যক্তিরা জানান, টেকনাফে ওসি থাকাকালীন প্রদীপ কুমার দাশ ও তার বাহিনীর ক্যাডাররা ২০৪ জনকে মাদককারবারি আখ্যা দিয়ে বিচার বহির্ভূতভাবে হত্যা করেছে। তাদের আত্মীয়রা কয়েকটি গাড়ি রিজার্ভ করে মিছিল সহকারে আদালতে প্রদীপ দাশসহ সবার ফাঁসির দাবি জানাতে ভিড় করবে বলে জানা গেছে।

জেলা পুলিশ সুপার জানিয়েছেন, কঠোরভাবে দায়িত্ব পালন ও নিরবচ্ছিন্ন নিরাপত্তা বলয় তৈরি করতে জেলা পুলিশ প্রস্তুত রয়েছে। পাশাপাশি র‌্যাবসহ অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরাও দায়িত্ব পালন করবে। জেলা কারাগার থেকে একাধিক গাড়ির বহর কঠোর নিরাপত্তা দিয়ে সিনহা হত্যা মামলার আসামিদের আদালতে হাজির করা হবে।

 

কলমকথা/সাথী